বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের ইন্তেকাল

জেলা প্রতিনিধি, দিনাজপুর

১৮ ফেব্রুয়ারী, ২০২২, ২ years আগে

বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের ইন্তেকাল
ফাইল ছবি | পত্রিকা একাত্তর

দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার জানিপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম আজ ১৮ই ফেব্রুয়ারী শুক্রবার বেলা ১২ ঘটিকায় তার নিজ গ্রামের বাড়িতে অসুস্থতা জনিত কারনে ইন্তেকাল করেন। (ইন্না-লিল্লাহে ওয়া ইন্নািলাহে রাজেউন) তিনি দীর্ঘদিন যাবত লিভার ক্যানসারে ভুগছিলেন।

বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ১৯৭১ সালে ভারতে মুক্তিযুদ্ধের প্রশিক্ষন গ্রহণ করে দেশে ফিরে এসে অন্যান্ন মুক্তিযোদ্ধাদের সঙ্গে সন্মুখ যুদ্ধে অংশ গ্রহণ করেন এবং বীরত্বের সহিত পাকবাহিনীর সঙ্গে যুদ্ধ করেন এবং পাক হানাদার বাহিনী কে পরাজিত করে দেশ স্বাধীন করেন।

বাংলাদেশ স্বাধীন হবার পর তিনি ১৯৭৬ সালে নিজ উপজেলার দৌলতপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারী হিসেবে চাকুরী গ্রহন করেন এবং ১৯১৬ সাল পর্যন্ত সততার সহিত চাকুরী করে অবসরে যান। অবসরে যাবার পর থেকে তিনি বিভিন্ন প্রকার অসুখে ভুগছিলেন। অবশেষে ২০২২সালের ১৮ ই ফেব্রুয়ারী মাসে শুক্রবার দিনে তিনি মৃত্যু বরন করেন।

আজ শুক্রবার বৈকাল ৫ ঘটিকায় জানিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্তরে এই স্বাধীনতার আন্দোলনের বীর যোদ্ধার নামাজে জানাজা অনুষ্ঠিত হয় । তার নামাজে জানাজার আগে ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও ফুলবাড়ী থানা বাংলাদেশের সংবিধানিক নিয়মানুযায়ী তাকে রাস্টীয় মর্যাদায় গার্ড অপ অনার প্রদান করেন।

এসময় ফুলবাড়ী উপজেলা নির্বাহীঅফিসার মোঃ রিয়াজুদ্দিন ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ আশ্রাফআলি সহ ফুলবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। তাছাড়াও নামাজে জানাজায় স্থানীয় দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, দৌলতপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সহ সকল দলের অন্যান্ন নেত্রীবৃন্দ সহ সর্বস্তরের জনগন অংশ গ্রহণ করেন।

পত্রিকা একাত্তর/মোঃ জাহাঙ্গীর আলম

ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

youtube
Patrika71.com
news