বিশ্ব মা দিবস উপলক্ষে আলোচনা সভা

Md Shakil Molla

Md Shakil
Molla

১২ মে, ২০২৪, ১ week আগে

বিশ্ব মা দিবস উপলক্ষে আলোচনা সভা

রাজবাড়ীর গোয়ালন্দে ,শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা,এই প্রতিপাদ্যেকে সামনে রেখে বিশ্ব ‘মা’ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পৌর ৭নং ওয়ার্ডের ৪নং রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভা কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (১২ মে) সকাল ১১ টার দিকে বিশ্ব মা দিবস উপলক্ষে গোয়ালন্দ পৌর ৭ নং ওয়ার্ডের ৪ নম্বর রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে আলোচনা সভা করা হয়। গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এ অনুষ্ঠান করা হয়। এ সময় সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদুর রহমান বলেন এই মা যে কত মধুর তা বোঝার বড় দায়, যার মা নাই সেই বোঝে মা হারানোর কি যন্ত্রণা। মা কে কঠিন পরিশ্রম করে তার ছেলে-মেয়েকে লালন পালন করতে হয়। একটি মা জানে জীবনের মানে।

কেউ যেন কোন মাকে কখনোই বৃদ্ধাশ্রমে না দেয়ার পরামর্শ দেন। গোয়ালন্দ উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা বলেন এই স্কুলের আমিও একজন ছাত্র ছিলাম, পাশেই আমার বাসা ছিল আমি মার কাছ থেকে অনেক আবদার মিটিয়েছি মায়ের কথা মনে হলে এখনো চোখ দিয়ে পানি ঝরে। মায়েদের উদ্দেশ্যে বলে মায়েরা সব সময় তার ছেলে-মেয়েদেরকে আদর যত্ন করে রাখবেন।

এরপর বিদ্যালয়ের মাঠে মায়েদের মর্যাদা দিতে তাদের ছেলে-মেয়েদের মায়ের পায়ে পানি দিয়ে ধৌত করানো হয়।উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা বেগমের সভাপতিত্বে ও বিদ্যালয়ে প্রধান শিক্ষক শাহনাজ পারভীন এর সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ খোনকউজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য মোঃ মাহবুব মোর্শেদ রানা, বিদ্যালয় এর শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রী ও তাদের শতাধিক ‘মা’ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমুখ।

ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

youtube
Patrika71.com
news